শনিবার, ৩১ জুলাই ২০২১, ০৫:২৮ পূর্বাহ্ন

দেশে প্রথম সংবাদ পাঠে ট্রান্সজেন্ডার তাসনুভা

রিপোর্টারের নাম
  • প্রকাশিতঃ শনিবার, ৬ মার্চ, ২০২১
  • ১৩১ জন নিউজটি পড়েছেন

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর বছরে ও স্বাধীনতার মাস মার্চে নারী দিবস উদযাপনের প্রাক্কালে ট্রান্সজেন্ডার দুইজনকে সংবাদ পাঠ করতে এবং নাটকে অভিনয় করতে যোগ করা হয়েছে। দেশের মানুষ এই প্রথম কোনো পেশাদার সংবাদ বুলেটিনে খবর পাঠ করতে দেখবেন একজন ট্রান্সজেন্ডারকে, যা স্বাধীনতার ৫০ বছরে দেশে আগে কখনো ঘটেনি। এ ছাড়া নাটকে অভিনয় করতে দেখা যাবে আরেকজন ট্রান্সজেন্ডারকে।

স্বাধীনতার মাসে দেশের বেসরকারি বৈশাখী টেলিভিশনের এমন একটি ব্যতিক্রমী উদ্যোগ রীতিমতো বিস্ময় তৈরি করেছে।

টেলিভিশনটির জনসংযোগ কর্মকর্তা দুলাল খান জানান, এই ট্রান্সজেন্ডারের নাম তাসনুভা আনান শিশির। আগামী ৮ই মার্চ’২১ সোমবার আন্তর্জাতিক নারী দিবসে শিশির বৈশাখী টেলিভিশনে তার প্রথম সংবাদ বুলেটিন উপস্থাপন করবেন। এর মাধ্যমে দেশে এক নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপনে বৈশাখী টেলিভিশনের ঐতিহাসিক উদ্যোগের সহযাত্রী হবেন তিনি। একইভাবে বিনোদন বিভাগের নিয়মিত নাটকের মূল চরিত্রগুলোর একটিতে যুক্ত হচ্ছে আরেকজন ট্রান্সজেন্ডার। যার নাম নুসরাত মৌ। তাকে পর্দায় প্রথম দেখা যাবে একইদিন আন্তর্জাতিক নারী দিবসে, ধারাবাহিক নাটক “চাপাবাজ”-এর একটি পর্বে। এটি প্রচারিত হবে ওইদিন রাত ৯টা ২০ মিনিটে।

দুলাল খান বলেন, আমরা বৈশাখী টেলিভিশন দেশ, সমাজ ও সর্বস্তরের সাধারণ মানুষের প্রতি বিশেষ দায়িত্ববোধ থেকে অন্যদের উজ্জীবিত করতে এমন কিছু উদ্যোগ নিয়ে থাকি। যেমন আন্তর্জাতিক নারী দিবসে আমাদের বৈশাখী টেলিভিশনের বার্তা বিভাগ পরিচালনার কর্তৃত্ব ছেড়ে দেয়া হয় সকল নারী সাংবাদিক সহকর্মীদের হাতে। এবার নারী দিবসের প্রাক্কালে সমাজের অবহেলিত ট্রান্সজেন্ডারদের ভেতর থেকে সম্ভাবনাময়, প্রতিভাবান ব্যক্তিদের আমাদের সংবাদ ও নাটকের সাথে যুক্ত করার এই উদ্যোগ ও প্রচেষ্টা সমাজে দৃষ্টিভঙ্গির পরিবর্তন করতে এবং অন্য সকলকে এগিয়ে আসতে উৎসাহ যোগাবে বলে আমাদের বিশ্বাস।
প্রকাশিত…
সমকাল

আমাদের বাউফল ডট কম পরিবারের পক্ষ থেকে সবাইকে জানাচ্ছি পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

এই ক্যাটাগরির আর নিউজ
© All rights reserved © 2019 amaderbauphal.com
themesba-lates1749691102