বুধবার, ২১ এপ্রিল ২০২১, ১০:৩১ পূর্বাহ্ন
প্রধান সংবাদ :
কোভিড-১৯ করোনা ভাইরাসের সনদ পাওয়া যাচ্ছে সুরক্ষার অনলাইন পোর্টালে। হাইকোর্টে আসম ফিরোজ এমপি’র ঋণ পুনঃতফসিল নিয়ে রুল শুনানি বাউফলের কাছিপাড়ার পাকডাল গ্রামে অস্ত্রধারি সন্ত্রাসী জহির বাহিনীর হামলা চন্দ্রদীপের ইউপি নির্বাচনকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় আটক ০৯ মানসিক ভারসাম্যহীনদের পাশে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা আকাশ ও “আহার” বাউফলের কনকদিয়ায় জমি সংক্রান্ত বিষয় নিয়ে পূর্ব বিরোধের জের ধরে অতর্কিত হামলা বাউফলের চন্দ্রদীপে দু-পক্ষের সংঘর্ষ আহত ২০ বাউফলে বিএমএসএফ’র কমিটি গঠন কঠোর লকডাউনের ১ম দিনে শক্ত অবস্থানে বাউফল উপজেলা প্রশাসন, মাস্ক না পড়ায় ০৯ পথচারীর অর্থদন্ড বাউফলে কোভিড-১৯ আক্রান্ত হয়ে আরো একজনের মৃত্যু

আওয়ামীলিগের মনোনয়ন না পেয়ে রাস্তায় নেমেছেন চন্দ্রদীপের হাজারো জনতা

আবু সায়েম
  • প্রকাশিতঃ রবিবার, ১৪ মার্চ, ২০২১
  • ৫৮২ জন নিউজটি পড়েছেন

প্রথম ধাপে ৩৭১টি ইউনিয়ন পরিষদে আগামী ১১ এপ্রিল ভোটগ্রহণের দিন নির্ধারণ করে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৮ মার্চ, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১৯ মার্চ এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৪ মার্চ।

তারই ধারাবাহিকতায় বাউফল উপজেলায় প্রথম ধাপে ৯টি ইউনিয়ান পরিষদের নির্বাচন সম্পন্ন করা হবে। এরই মধ্যে গতকাল ১৩ই মার্চ উপজেলার ০৯ ইউনিয়নের দলীয় প্রার্থী ঘোষনা করেছেন উপজেলা আওয়ামীলিগ।

প্রার্থী তালিকায় চন্দ্রদ্বীপ ইউনিয়নে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান এনামুল হক আলকাস মোল্লাকে মনোনয়ন না দিয়ে আমিরুল ইসলাম হাওলাদারকে মনোনয়ন দেওয়া হয়।

এতে চন্দ্রদ্বীপের সাধারন জনগণ বিক্ষুব্ধ হয়ে উঠে। রবিবার সকাল ১০টার দিকে নদী বেষ্ঠিত ইউনিয়ন চন্দ্রদ্বীপের প্রায় ৩হাজার নারী পুরুষ ও দলীয় নেতাকর্মীরা নৌকার দাবীতে মিছিল নিয়ে দলীয় কার্যালয় জনতা ভবনে জড়ো হয়।

জনতা ভবন থেকে শুরু করে উপজেলার পাবলিক ফিল্ড, বাজার রোড ঘুরে আবার দলীয় কার্যালয়ে এসেই মিছিল টির সম্পাত্তি ঘটে।

নাম প্রকাশে অনিচ্ছুক শর্তে রাজী হয়ে মিছিলে থাকা একাধিক ব্যক্তি বলেন আলকাস মোল্লা “আমাগো লইগ্গা যা করছেন তা অন্য কোনো ইউনিয়নে অন্য কোনো চেয়ারম্যান মনে হয়না করছে, রাস্তা পাইছি, ঘর পাইছি আবার কারেন্ট ও আইছে আমাগো আর কি লাগ ’’ আমাগো দাবী একটাই আমরা আমাগো চেয়ারম্যানরেই আবার চেয়ারম্যান হিসেবে চাই”।

উল্লেখ গত ২০১৬ সালের পর চন্দ্রদীপ নতুন একটি ইউনিয়ন হিসেবে রুপান্তরিত হবার পরই সেখানের ১ম চেয়ারম্যান নির্বাচিত হন এনামুল হক আলকাস মোল্লা।

সেবার দলীয় মনোনয়ন না পেয়েও স্বতন্ত্র ভাবে নির্বাচন করে সর্বমোট ৪৩২৬ কাস্ট হওয়া ভোটের ৩৪২৯ ভোটই পেয়েছিলেন তিনি একা। বর্তমান ইউনিয়ন আওয়ামীলিগের সাধারন সম্পাদকের পদেও রয়েছেন এই চেয়ারম্যান।

দলীয় মনোনয়ন না পেয়ে এভাবে মিছিল নিয়ে বের হওয়াটা কতটা যুক্তিযত সাংবাদিক পরিচয়ে তা জানতে চাওয়া হয় এনামুল হক আলকাস মোল্লার কাছে জবাবে তিনি বলেন সত্যি বলতে এভাবে ইউনিয়নের লোকজনরা চলে আসবে তা আমিও জানতাম না সকালে খবর পেয়ে দলীয় কার্যালয়ে এসে ওনাদেরেকে বুঝিয়ে আবার শান্তিপূর্ন ভাবে চন্দ্রদীপ চলে আসি। চন্দ্রদীপ ইউনিয়ন আওয়ামীলিগ ও তাদের অংঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মিরা তাদের মনের দাবী-দাওয়া উপজেলা আওয়ামিলীগের কাছে জানাতেই মূলত এসেছে। বর্তমানে যাকে নৌকা দেওয়া হয়েছে তার কোন জন সমার্থণ নেই। তাকে যতবার নৌকা দেওয়া হবে ততবার পরাজয় বরন করবে। আমি তৃণমূলের প্রার্থী। মানবতার মা জননেত্রী শেখ হাসিনার কাছে দাবী তিনি যেনো জনগণের দাবী বিবেচনায় নিয়ে তালিকা সংশোধণ করে আমাকে নৌকায় মনোনয়ন দেন।

যেহেতু নৌকা পাননি এখন দলের বাইরে গিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন কিনা এমন প্রশ্নের জবাবে আলকাস মোল্লা বলেন আমার অভিভাবক জননেতা আ স ম ফিরোজের এবং উপজেলা আওয়ামিলীগের সিদ্ধান্তই আমার সিদ্ধান্ত, ওনারা যা বলবেন সেটাই হবে। এখনো চূড়ান্ত কোন সিদ্ধান্ত নেই নি।

অন্যদিকে নৌকার মনোনয়ন পেয়ে গতকাল রাতেই সৌজন্য সাক্ষাৎ করতে বেরিয়েছেন আমির হোসেন হাওলাদারের সমর্থকরা।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

এই ক্যাটাগরির আর নিউজ
© All rights reserved © 2019 amaderbauphal.com
themesba-lates1749691102