বুধবার, ২১ এপ্রিল ২০২১, ১০:৩৭ পূর্বাহ্ন
প্রধান সংবাদ :
কোভিড-১৯ করোনা ভাইরাসের সনদ পাওয়া যাচ্ছে সুরক্ষার অনলাইন পোর্টালে। হাইকোর্টে আসম ফিরোজ এমপি’র ঋণ পুনঃতফসিল নিয়ে রুল শুনানি বাউফলের কাছিপাড়ার পাকডাল গ্রামে অস্ত্রধারি সন্ত্রাসী জহির বাহিনীর হামলা চন্দ্রদীপের ইউপি নির্বাচনকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় আটক ০৯ মানসিক ভারসাম্যহীনদের পাশে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা আকাশ ও “আহার” বাউফলের কনকদিয়ায় জমি সংক্রান্ত বিষয় নিয়ে পূর্ব বিরোধের জের ধরে অতর্কিত হামলা বাউফলের চন্দ্রদীপে দু-পক্ষের সংঘর্ষ আহত ২০ বাউফলে বিএমএসএফ’র কমিটি গঠন কঠোর লকডাউনের ১ম দিনে শক্ত অবস্থানে বাউফল উপজেলা প্রশাসন, মাস্ক না পড়ায় ০৯ পথচারীর অর্থদন্ড বাউফলে কোভিড-১৯ আক্রান্ত হয়ে আরো একজনের মৃত্যু

আগামিকাল ১৯ই মার্চ বিদ্যুৎ পাচ্ছেন চন্দ্রদীপের আড়াই হাজার পরিবার

আবু সায়েম
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ১৮ মার্চ, ২০২১
  • ১৫৬ জন নিউজটি পড়েছেন

অন্ধকারচ্ছন্ন ‘চন্দ্রদীপ’ ইউনিয়ান আগামিকাল পাচ্ছেন আলোর ছোয়া। বাউফলের মূল ভূখন্ড থেকে  প্রায় বিচ্ছিন্নই এই চন্দ্রদীপ ইউনিয়ন।

২০১৬ সালের নির্বাচনের পরই এই চন্দ্রদীপ নতুন ইউনিয়ন হিসেবে যোগ হয়।

নতুন ইউনিয়ন হবার পরই শুরু হয় উন্নয়নের জোয়ার। যেখানে এক সময় পায়ে হেঁটে যাতায়ত করা কষ্ট কর হতো। সেখানে এখন পাকা রাস্তায় গাড়িতে চড়ে ওই ইউনিয়নের মানুষ এক প্রান্ত থেকে অপর প্রান্তে যাতায়ত করছেন।

শিক্ষা বঞ্চিত শিশু কিশোরদের একাধিক প্রাথমিক  ও মাধ্যমিক  ও প্রাকৃতিক দুর্যোগের কবল থেকে নিরাপত্তার জন্য ঘূর্ণিঝড়  আশ্রয়ন  কেন্দ্র   নির্মিত হয়েছে।

আগে অধিকাংশ মানুষই তেঁতুলিয়া নদীতে মাছ শিকার করে জীবিকা নির্বাহ করতো। বর্তমানে অনেকেই জীবিকা পরিবর্তন করেছেন। পাকা রাস্তায় বেটারি চালিত অটো গাড়ি, ইঞ্জিল চালিত টেম্পু, টমটমসহ ভাড়ায় মটর সাইকেল চালিয়ে জীবিকা নির্বাহ করছে।
সব কিছু থাকলেও জীবন যাত্রার মান  পরিবর্তন করার জন্য গুরুত্বপূর্ণ যে বিদ্যুৎ সেটার অভাব তারা প্রতিটি ক্ষেত্রেই অনুভব করতেছিলো।

তবে সেই অভাব আর অভাব থাকছেনা আগামিকালই পূরন হবে সেই অভাব।
আলোকিত হবে চন্দ্রদীপ ইউনিয়ন, আলো জ্বলবে আড়াই হাজার পরিবারের বাসা-বাড়িতে।

নিমদী লঞ্চঘাট সংলগ্ন বাজার(চন্দ্রদীপ) থেকে শুরু করে ১০৫ কিলোমিটার বৈদ‍্যুতিক খুঁটি স্থাপন করা হয়েছে। ওই খাম্বাগুলোতে তার সংযোগের কাজ প্রায় শেষ । আর খাম্বা থেকে লাইন টেনে দেয়া হয়েছে প্রতিটি পরিবারে।

বাউফল পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম (ওএন্ডএম) মোঃ আবুল কালাম আজাদ বলেন আগামিকাল  ১৯-০৩-২১ তারিখ শুক্রবার সকাল ১০ ঘটিকার সময় নাজিরপুর ইউনিয়নের নিমদি লঞ্চ ঘাট এলাকায় মূল ভূখন্ড থেকে তেঁতুলিয়া নদীর তলদেশ দিয়ে (মেরিন সাব কেবল) লাইন টেনে চন্দ্রদ্বীপ ইউনিয়নে বিদ্যুৎ সংযোগ দেয়া হবে।

উল্লেখ এই বিদুৎ স্থাপনের জন্য প্রতি কিলোমিটারে ২১ লাখ টাকা করে ১০৫ কিলোমিটারে সরকারে ব্যয় হবে প্রায় ২২ কোটি ৫ লাখ টাকা।

চন্দ্রদীপ ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান এনামুল হক আলকাস মোল্লা বলেন আমার নেত্রী শেখ হাসিনা আমার ইউনিয়নে রাস্তা-ঘাট,স্কুল-মাদ্রাসা, সাইক্লোন সেল্টার সব দিয়েছেন শুধু বাকি ছিলো বিদ্যুৎ, আগামিকাল আমরা সেটাও পাচ্ছি।

সত্যি বলতে আমি এবং আমার ইউনিয়নের জনগন যে কতটা খুশি হয়েছি তা আপনাদেরকে বুঝাতে পারবোনা।

আলকাস মোল্লা ধন্যবাদ জানান পটুয়াখালী-২ আসনের সংসদ সদস্য আ স ম ফিরোজ(এমপি)কে তিনি বলেন এমপি সাহেবের একান্ত প্রচেষ্টায়ই আমরা এ বিদ্যুৎ পেয়েছি তার জন্য দোয়া করি তিনি যেনো সুস্থ থাকেন এবং এভাবেই আমাদের চন্দ্রদীপকে নতুন-নতুন উপহার দিতে পারেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

এই ক্যাটাগরির আর নিউজ
© All rights reserved © 2019 amaderbauphal.com
themesba-lates1749691102