বুধবার, ২১ এপ্রিল ২০২১, ১১:৩৪ পূর্বাহ্ন
প্রধান সংবাদ :
কোভিড-১৯ করোনা ভাইরাসের সনদ পাওয়া যাচ্ছে সুরক্ষার অনলাইন পোর্টালে। হাইকোর্টে আসম ফিরোজ এমপি’র ঋণ পুনঃতফসিল নিয়ে রুল শুনানি বাউফলের কাছিপাড়ার পাকডাল গ্রামে অস্ত্রধারি সন্ত্রাসী জহির বাহিনীর হামলা চন্দ্রদীপের ইউপি নির্বাচনকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় আটক ০৯ মানসিক ভারসাম্যহীনদের পাশে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা আকাশ ও “আহার” বাউফলের কনকদিয়ায় জমি সংক্রান্ত বিষয় নিয়ে পূর্ব বিরোধের জের ধরে অতর্কিত হামলা বাউফলের চন্দ্রদীপে দু-পক্ষের সংঘর্ষ আহত ২০ বাউফলে বিএমএসএফ’র কমিটি গঠন কঠোর লকডাউনের ১ম দিনে শক্ত অবস্থানে বাউফল উপজেলা প্রশাসন, মাস্ক না পড়ায় ০৯ পথচারীর অর্থদন্ড বাউফলে কোভিড-১৯ আক্রান্ত হয়ে আরো একজনের মৃত্যু

বাচতে চায় ব্লাড ক্যান্সারে আক্রান্ত শিশু সোহান প্রয়োজন আর্থিক সাহ্যয্যের

আবু সায়েম
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ১৮ মার্চ, ২০২১
  • ১৬৯ জন নিউজটি পড়েছেন

বাউফলের দাশপাড়া ইউনিয়নের ০২ নং ওয়ার্ডের বাসিন্দা মোঃ খোকন মৃধার ছোট ছেলে মোঃ সোহান মৃধা(১৩)।

এই বয়সেই তার শরীরে বাসা বেধেছে মরনব্যাথি ব্লাড ক্যান্সার। ধীরে-ধীরে ধাবিত হচ্ছেন মৃত্যুর দিকে।

গত ১৬-০৩-২০২১ তারিখে অসুস্থ হয়ে পড়লে রাত ১১ ঘটিকার দিকে খোকন মৃধা তার ছেলেকে বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

ভর্তি করার পরই সোহানের অবস্থা খারাপ দেখে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাঃ প্রশান্ত কুমার সাহা ঢাকা রেফার করেন।

সোহানের শরীরে রক্তে হিমোগ্লোবিনের পরিমান ৪.৩ যেখানে একটা সুস্থ বাচ্চার সাধারনত ১০-১৩ পর্যন্ত থাকা প্রয়োজন।

ডাঃ মিনিমাম ৪-৫ ব্যাগ রক্ত দিতে বলেছেন।

অথচ আজ ১৮-০৩-২০২১ তারিখ রিপোর্ট লেখা পর্যন্ত সোহান এখনোও বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেই ভর্তি রয়েছে।

সোহানের মা নাজমা বেগম(৩৫) সাংবাদিকদের বলেন প্রায় ২ বৎসর আগে সোহানের দাঁতে সমস্যা হইছিলো তখন বরিশালে ডাঃ দেখাইতে গেছিলাম তখন ডাঃ অপারেশন করতে কইছিলো অপারেশন করতে ২০ হাজার টাকা চাইছিলো আমি আমার শেষ সম্বলটুকু সোনার জিনিস বেইচ্চা ১৩ হাজার টাকা জোগার করছিলাম কিন্তু ডাঃ তহন বাকি টাকার জন্য অপারেশন করেনাই। তারপর বাড়ী আইয়া পরছি।  ধীরে-ধীরে এই দাতেঁ ব্যাথা থেকেই হয়ে যায় ব্লাড ক্যান্সার। প্রতিদিনই সোহানের মুখ দিয়া রক্ত বের হইতাছে। আমাগো যা ছিলো সব বেইচ্চা ফালাইছি এহন থাহার ঘর ছারা আর আমাগো আর কিছুই নাই।

সোহানেরা ৩ ভাইবোন, সোহান মেজ।  তার বড় ভাইর বয়স খুব সম্ভাবত ১৬ বা ১৭ আর বোন ছোট।

সোহানের বাবা খোকন মৃধা পেশায় টমটম চালক। কাঠের মিল থেকে কাঠ নেয়া-আনা করে যে টাকা পেতো  তা দিয়েই কোনো ভাবে সংসার চালাতেন।

ছেলে অসুস্থ হয়ে পড়ায় বর্তমানে বন্ধ রয়েছে সেই টমটম চালানো। না খেয়েই পার করছেন দিনের পর দিন। আর্থিক সাহায্যর জন্য ছুটে চলেছেন এক যায়গা থেকে অন্য যায়গায়। হসপিটালে সরকারি ভাবে প্রতিদিন যে খাবার দিচ্ছে তা দিয়ে কোনো রকম দিন চালাচ্ছেন সোহান আর সোহানের মা।

পরিবারের অন্যরা থাকছেন একেবারে উপোসের মতই।

সোহানের বাবা খোকন মৃধা বলেন আমি আমার ছেলেকে বাচাঁতে চাই ডাঃ ঢাকা রেফার করছে কিন্তু ঢাকা যাওয়া থেকে শুরু করে চিকিৎসা করানোর জন্য অনেক টাকার প্রয়োজন কিন্তু আমার কাছে  কোনো টাকা পয়সা ই নাই। যাদের সামর্থ্য আছে তারা যদি আমারে একটু সাহায্য সহযোগিতা করতো তাইলে আমি আমার ছেলেডারে একটু চিৎকিসা করাইতে পারতাম। যাদের সামর্থ্য আছে যতটুকু সম্ভব ওনার পাশে ধারানোর জন্য অনুরোধ জানান ।

সোহান আজ ১৮-০৩-২১ তারিখ পর্যন্ত বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সের ২য় তলায় পুরুষ ওয়াডে(পুরাতন) ভর্তি রয়েছেন।

আপনারা কেও কোনো রকম সাহায্য-সহযোগিতা পাঠাতে চাইলে সরাসরি হাসপাতালে আসতে পারেন।

অথবা যোগাযোগ ও করতে পারেন।

মোঃ খোকন মৃধা(সোহানের বাবা)
01778250032

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

এই ক্যাটাগরির আর নিউজ
© All rights reserved © 2019 amaderbauphal.com
themesba-lates1749691102