সোমবার, ২১ জুন ২০২১, ১১:২৭ অপরাহ্ন

বাউফলে ছাত্রনেতা সোহাগ ও স্থানীয় যুবসমাজের উদ্যোগে সাঁকো নির্মাণ

মোঃ আশিকুর রহমান তুষার
  • প্রকাশিতঃ বুধবার, ৫ মে, ২০২১
  • ২৫৫ জন নিউজটি পড়েছেন

বাউফল উপজেলার ১নং কাছিপাড়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ড এর অন্তর্ভুক্ত চরকারখানা গ্রামের গরীব দুঃখী মানুষের বন্ধু বর্তমান ছাত্র নেতা ও নির্ভীক সমাজসেবক মোঃ সালাউদ্দিন সোহাগ তার ব্যক্তিগত উদ্যাগে তার অবহেলিত গ্রাম চরকাখানার সাধারণ মানুষের ভাগ্য উন্নয়নের জন্য বিভিন্ন সময় বিভিন্ন ধরনের জনসেবামূলক কাজ করে যাচ্ছেন।

তারই ধারাবাহিকতার অংশ হিসেবে গত
৪ মে ২০২১ইং রোজ মঙ্গলবার চরকারখানা যুব সমাজের উদ্যাগে দুইটি বাঁশের সাঁকো নিজের অর্থায়নে নির্মাণ করেন।

নির্ভীক সমাজসেবক ও ছাত্র নেতা সালাউদ্দিন সোহাগ গত বছর ২০২০ সালে তার নিজ গ্রামের অবহেলিত সাধারণ মানুষের চলাচলের জন্য দুটো মাটির রাস্তা যুবসমাজের উদ্যাগে নির্মাণ করে দেন।

একটি রাস্তা ছিল ৬০০ মিটার অন্যটি ছিল ৩৫০ মিটার। সমাজসেবক সোহাগের এই উন্নয়নমূলক উদ্যাগের জন্য ওই গ্রামের মানুষের মুখে উজ্জ্বল হাসি ফুটেছে, ঘুচতে শুরু করেছে তাদের দূর্ভোগ।

প্রতিবেধকের সাথে একান্ত আলাপকালে ছাত্র নেতা সালাউদ্দিন সোহাগ বলেন, আমরা গ্রামের মানুষ, আমাদের এই গ্রামটি সম্পূর্ণ চর অঞ্চল, সাধারন মানুষের বাজারে যাওয়ার কোন সু-ব্যবস্থা নেই, নেই কোন পাকা রাস্তা, নেই কোন ব্রিজ, তাই গ্রামের বন্ধু মহলদের নিয়ে দুটো সাঁকো ও দুটো মাটির রাস্তা যুবসমাজের উদ্যাগে নির্মাণ করেছি এতে করে সহযেই গ্রামের মা-বোন, কৃৃষক, ব্যবসায়ী, স্কুল কলেজগামী ছাত্র-ছাত্রীর ও সাধারণ জনগণ চলাচল করতে পারবে। সালাউদ্দিন সোহাগ আরো বলেন, আমাদের এই উদ্যোগের পাশাপাশি সরকারের প্রতিনিধি ও সরকারের সংশ্লিষ্ট ব্যক্তিরা যদি সাহায্যের হাত বাড়তো তাহলে চর অঞ্চলের মানুষগুলো তাদের নাগরিক অধিকার পেত ও সরকারের উন্নয়ন কাজগুলো থেকে বঞ্চিত হতো না।
তাই আমি সরকারের সংশ্লিষ্ট ব্যক্তিদের কাছে অনুরোধ জানাই, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে চরকারখানা গ্রামের সাধারণ মানুষের জীবন যাত্রার মানও যেন উন্নয়নের রোল মডেলে যায় সেই বিবেচনা কামনা করছি। সালাউদ্দিন সোহাগ বলেন, চরকারখান যুব সমাজ ভবিষ্যতে এরকম আরো জনসেবামূলক কাজ করতে বদ্ধপরিকর।

অত্র এলাকার মানুষ আশা করে, বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতায় এই কাজ খুব তাড়াতাড়ি বাস্তবায়ন করা হবে। এবং উক্ত অবহেলিত গ্রাম চরকারখানা একদিন উন্নয়নের রোল মডেলে হিসেবে পরিচিত লাভ করবে।

আমাদের বাউফল ডট কম পরিবারের পক্ষ থেকে সবাইকে জানাচ্ছি পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

এই ক্যাটাগরির আর নিউজ
© All rights reserved © 2019 amaderbauphal.com
themesba-lates1749691102