সোমবার, ২১ জুন ২০২১, ১১:০৫ অপরাহ্ন

পটুয়াখালীতে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে চাল চুরির অভিযোগ!

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিতঃ শনিবার, ১৫ মে, ২০২১
  • ১৬৯ জন নিউজটি পড়েছেন

পটুয়াখালী সদর উপজেলার সদর উপজেলার ছোট বিঘাই ইউনিয়নে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে গরীব দুস্থ মৎস্যজীবীদের জন্য বরাদ্দকৃত চাল আত্মসাতের অভিযোগ উঠেছে ইউপি চেয়ারম্যান আলতাফ হাওলাদারের ও ইউপি সদস্য সাইফুল ইসলাম এর বিরুদ্ধে।

সরেজমিনে গিয়ে জানাগেছে, ঈদুল ফিতর উপলক্ষে ১৩’মে ছোটবিঘাই ইউনিয়নে ৪৫০ জন জেলে পরিবারকে ২ মাসের ৮০ কেজি করে মৎস্য ভিজিডির ৮৫২ বস্তা চাল বরাদ্দ করা হলে, বিতরনের আগেই চাল আত্মসাতের অভিযোগ উঠে ইউপি চেয়ারম্যান আলতাফ হাওলাদার ও ইউপি সদস্য সাইফুল ইসলাম এর বিরুদ্ধে।একপর্যায়ে চাল চোরের বিচারের দাবিতে এলাকাবাসীর বিক্ষোভ মিছিল শুরু হলে ঘটনাস্থলে উওেজনা বিরাজ করে।

খবর পেয়ে তাৎক্ষনিক সদর উপজেলা নির্বাহী অফিসার, সদর ভুমি এসিল্যান্ড ও উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সহ ঘটনাস্থলে পরিদর্শনে যান।সেখানে এলাকাবাসী, স্থানীয় সকল ইউপি সদস্য ও প্রশাসনের উপস্থিতিতে চালের বস্তার হিসাব অনুযায়ী ৩৩ বস্তা চালের হিসাব গড়মিল পাওয়া যায়।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার লতিফা জান্নাতি বলেন, ঘটনাস্থলে পরিদর্শন করে সকল তথ্য প্রমান অনুযায়ী ৩৩ বস্তা চালের গরমিল পাওয়া গেছে।তিনি আরও বলেন, তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান।

এবিষয়ে ঘটনার দিন ১৩/০৫/২০২১ ইং তারিখ সন্ধ্যার পড়ে পটুয়াখালী সদর থানায় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মু. মাহাফুজুর রহমান বাদী হয়ে ইউপি চেয়ারম্যান আলতাফ হাওলাদারকে প্রধান আসামি করে সদর থানায় একটি মামলা দায়ের করেন, মামলা নং-১৯/, যাহা ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ধারা, ২৫/১ এর অনুযায়ী রুজু করা হয়।মামলা সুত্রে, ৩৩ বস্তা চালের ৫ বস্তা ইউপি সদস্য সাইফুল ইসলাম, ১৫ বস্তা চাল গোপনে গোডাউনে রাখা ও ১৩ বস্তা চালের কোন হিসাব দিতে পারিনি ইউপি চেয়ারম্যান আলতাফ হাওলাদার।

আমাদের বাউফল ডট কম পরিবারের পক্ষ থেকে সবাইকে জানাচ্ছি পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

এই ক্যাটাগরির আর নিউজ
© All rights reserved © 2019 amaderbauphal.com
themesba-lates1749691102