শনিবার, ৩১ জুলাই ২০২১, ০৫:১৫ পূর্বাহ্ন

দশমিনায় কেন্দ্রের মাঠে হাটু পরিমান পানি নিরাপত্তা ও যাতায়েত বিগ্নের আশংকা

সন্জয় কুমার, দশমিনা উপজেলা প্রতিনিধি
  • প্রকাশিতঃ শনিবার, ১৯ জুন, ২০২১
  • ৮৭ জন নিউজটি পড়েছেন

পটুয়াখালীর দশমিনায় আগামী ২১ তারিখ আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে শাহ কেরামতিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের মাঠে হাটু পরিমান পানি থাকায় ভোট কেন্দ্রে নিরাপত্তা ও ভোটারদের যাতায়েত বিঘেœর আশংকা দেখা দিয়েছে।
শনিবার (১৯ জুন) সকালে সরেজমিনে পরিদর্শনে দেখা গেছে, উপজেলার বাঁশবাড়িয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের নির্বাচিত ভোট কেন্দ্র শাহ কেরামতিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ বৃষ্টির পানিতে তলিয়ে গেছে। এছাড়া একটিমাত্র ভবন হওয়ায় জনচলাচলের পর্যাপ্ত যায়গার সংকট দেখা দিয়েছে। বিদ্যালয়ের দু’প্রন্তের দু’কক্ষের এক ভবনে ভোট কেন্দ্র হিসেবে ব্যবহার করা কস্ট সাধ্য বটে। মাঠ পানিতে তলিয়ে থাকায় কোথাও দাঁড়ানোর যাওগা টুকুও নেই। এ অবস্থায় আগামী ২১জুন অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট কেন্দ্রে নির্বাচনী কর্মকর্তা ও সাধারণ ভোটারদের চরম ভোগান্তিত শিকার হতে হবে।
নৌকা প্রতিকের চেয়ারম্যান প্রার্থী কাজী কালাম বলেন, নতুন ভবন নির্মাণ করা হয়েছে। বিদ্যালয়ের মাঠ নিচু আর গত কয়েকদিনে ভারি বৃষ্টিতে পানিতে তলিয়ে আছে। ওই কেন্দ্রে যাওয়া আসার একটি মাত্র রাস্তায় ওয়ার্ডের ভোটাররা দাঁড়াতেও পারবে না। ভোট কেন্দ্রে যাতায়তে সাধারণ মানুষের পাশাপাশি প্রশাসনের স্বাভাবিক যাতায়ত বিঘিœত হবে। কোন ভাবেই এখানে ভোটকেন্দ্র থাকার যুক্তি নেই। কোন রকম অনাকাঙ্খিত পরিস্থিতির সৃষ্টি হলে তা নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত বাহিনী কিম্বা প্রশাসনের দ্রুত যাতায়ত বিঘিœত হবে। একই অভিযোগ স্বতন্ত্র চেয়ারম্যান দুই প্রার্থীর ।
স্থানীয় সাধারন ভোটার মো. হারুন বেপাড়ি বলেন, কেন্দ্রটি অতি পুরানো। স্কুলের মাঠ খুবই ছোট এবং নীচু হওয়ায় সবসময় মাঠে পানিতে তলিয়ে থাকে। কিন্তু ভোট ািদতে এসে কোন মানুষ মাঠে দাঁড়াতে পারবে না। প্রশাসনের অতিদ্রুত বিকল্প ব্যবস্থা গ্রহণের দাবি করেন তিনি।

এ বিষয়ে উপজেলা নির্বাহি অফিসার মো. আল আমিন বলেন, একে বর্ষার মৌসুম তার উপরে বিদ্যালয়ের মাঠ নিচু স্থান। আর এরক অনেক গুলো ভোট কেন্দ্রের সমস্য দেখা দিয়েছে। তবে পানি নিস্কাশনের ব্যবস্থা গ্রহন করা হবে। কিন্তু পাশ দিয়ে যাতায়তের পথ আছে। ভোটারদের স্বাভাবিক চলাচলে তেমন কোন অসুবিধা হবে না।

আমাদের বাউফল ডট কম পরিবারের পক্ষ থেকে সবাইকে জানাচ্ছি পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

এই ক্যাটাগরির আর নিউজ
© All rights reserved © 2019 amaderbauphal.com
themesba-lates1749691102