শনিবার, ৩১ জুলাই ২০২১, ০৪:৩৮ পূর্বাহ্ন

বাউফলে লকডাউন না মানায় ২৬ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা

আবু সায়েম
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১
  • ২৮৯ জন নিউজটি পড়েছেন

পটুয়াখালীর বাউফল উপজেলায় সরকারের দেয়া লক ডাউন মাঠ পর্যায়ে বাস্তবায়ন করার জন্য নিরালস ভাবে কাজ করে যাচ্ছেন বাউফল উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার সকাল থেকেই মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে অহেতুক ভাবে বাইরে বের হওয়া মানুষেদেরকে বাধ্য করেছেন ঘরে ফেরাতে । যারা বাইরে বের হয়েছিলেন তারা বাইরে বের হওয়ার সঠিক কারন না দেখাতে পারলে নেয়া  হচ্ছে আইনী  ব্যবস্থা।

আইন অমান্য করে বাইরে  বের হওয়ায় এবং নিয়ম না মেনে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার দায়ে উপজেলার সদর রোড, দাশপাড়া, কালাইয়া, কালিশুরী, ধূলিয়া, নারাইনপুর বাজারে অভিযান পরিচালনা করে ২৬ ব্যাক্তি প্রতিষ্ঠানকে করা হয়েছে ১৩,৫০০ টাকা জরিমানা।

অভিযান পরিচালনা করেন বাউফল উপজেলা নিবার্হী অফিসার ও নিবার্হী ম্যাজিস্ট্রেট মোঃ জাকির হোসেন একই সময় উপজেলার কাগজীপুল, বাউফল বাজার, গোলাবাড়ি সহ সদর রোডে আরোও একটি মোবাইল টিম নিয়ে অভিযান পরিচালনা করেন সহকারি কমিশনার (ভূমি) মোঃ আনিচুর রহমান বালি।

সকাল ১০.৩০ ঘটিকায় শুরু হয়ে এ অভিযান চলে বিকেল ৫.৩০ পর্যন্ত। সেনাবাহিনী এবং পুলিশের টহল ছিলো চোখেঁ পড়ার মতো। ব্যস্ততম স্থানগুলোতে ছিলো ভুতুরে পরিবেশ।

এ সময় বিনামূল্য মাস্ক বিতারন করা হয়, এর আগে সরকারের দেয়া নির্দেশনা  সকলকে মানার জন্য প্রতিটি ইউনিয়নে মাইকিং এর মাধ্যমে চালানো হয় সচেতনাতামূলক প্রচারনা।

এ বিষয়ে বাউফল উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন বলেন, “কঠোর বিধি নিষেধ শতভাগ বাস্তবায়ন করতে মাঠ পর্যায়ে কাজ করছি, যারা বিধি নিষেধ মানছে না তাদের জরিমানা করা হচ্ছে। এছাড়াও পুলিশ ও সেনাবাহিনীর টহল জোরদার করা হয়েছে”।

আমাদের বাউফল ডট কম পরিবারের পক্ষ থেকে সবাইকে জানাচ্ছি পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

এই ক্যাটাগরির আর নিউজ
© All rights reserved © 2019 amaderbauphal.com
themesba-lates1749691102