শনিবার, ৩১ জুলাই ২০২১, ০৫:৫৪ পূর্বাহ্ন

সরকারি ত্রাণ ঘরে ঘরে পৌঁছে দিচ্ছেন বাউফলের ইউএনও

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিতঃ শুক্রবার, ৯ জুলাই, ২০২১
  • ১৫৩ জন নিউজটি পড়েছেন

বাউফলে করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে চলমান ‘কঠোর বিধিনিষেধে’ খেটে খাওয়া হতদরিদ্র নিম্ন আয়ের মানুষ ঘরবন্দি হয়ে পরেছেন। কঠিন সময় পার করছেন অসহায় মানুষজন। এসব অসহায় মানুষের ঘরে সরকারের ত্রাণ সহায়তা পৌঁছে দিচ্ছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাকির হোসেন।

গত বুধবার (৭জুলাই) খাদ্য সহায়তা চেয়ে ৩৩৩’তে প্রাপ্ত ক্ষুদেবার্তা যাচাই বাচাই করে কালাইয়া ইউনিয়নের পরিতোষ চন্দ্র মিত্র, রনজিত গাইন, সুমন চন্দ্র বিশ্বাস, মো. আফজাল, বাউফল সদর ইউনিয়নের শাহনাজ পারভীন, হাওয়া বিবি, মোসা. জান্নাত, নাজিরপুর ইউনিয়নের ফরিদ মৃধা, আদাবাড়িয়া ইউনিয়নের ইউসুফ সিকদার, কাছিপাড়া ইউনিয়নের নুর আলী খানের ঘরে খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া হয়েছে। এ ত্রাণ বিতরণ কার্যক্রমে উপজেলা প্রশাসনকে সহায়তা করছেন বাউফলের একদল তরুণ স্বেচ্ছাসেবক।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, ১জুলাই থেকে কঠোর লকডাউনে কর্মহীন হয়ে খাদ্য সহায়তার জন্য ৩৩৩’তে কল করে ৫৬জন মানুষ খাদ্য সহায়তা চেয়েছেন। এসব ফোন কল যাচাই বাচাই করে ৪৬টি পরিবারের মাঝে ১০কেজি চাল, ১কেজি ডাল, ১ কেজি তৈল, ১কেজি লবন, ১কেজি চিনি , ১কেজি চিড়া ও ৫’শ গ্রাম নুডলস পৌঁছে দেওয়া হয়েছে।

সূত্র আরও জানায়, চলমান লকডাউনে কর্মহীন মানুষের জন্য উপজেলার ১৫টি ইউনিয়নে ১লাখ টাকা করে বরাদ্ধ দেওয়া হয়েছে। কোন কোন ইউনিয়নে ১লাখ ২০হাজার টাকা। স্বস্ব ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউপি সদস্যগণ ওই বরাদ্ধের টাকা দিয়ে অসহায় মানুষের মাঝে ত্রাণ সহায়তা পৌঁছে দিবেন। এছাড়াও আসন্ন ইদুল আযাহা উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর উপহার হিসাবে প্রায় ২৮হাজার অসহায় মানুষের মাঝে ১০কেজি করে চাল বিতরণ করা হবে।

এ বিষয়ে বাউফল উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. জাকির হোসেন বলেন,‘ চলমান লকডাউনে খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়াতে প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে আমরা মাঠে রয়েছি। সংকটকালীন কেউ যাতে খাবার সংকটে না ভোগে তাই খোঁজ নিয়ে বাড়ি বাড়ি প্রধানমন্ত্রীর উপহার পৌঁছে দেওয়া হচ্ছে। আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

আমাদের বাউফল ডট কম পরিবারের পক্ষ থেকে সবাইকে জানাচ্ছি পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

এই ক্যাটাগরির আর নিউজ
© All rights reserved © 2019 amaderbauphal.com
themesba-lates1749691102