মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩:৩৩ পূর্বাহ্ন

টিকা দেওয়া শেষ দুই কোটি ডোজ, মজুত আছে সাড়ে ৯০ লাখ

রিপোর্টারের নাম
  • প্রকাশিতঃ শনিবার, ১৪ আগস্ট, ২০২১
  • ২৫৩ জন নিউজটি পড়েছেন

দেশে এখন পর্যন্ত টিকা এসেছে ২ কোটি ৯৯ লাখ ৪৩ হাজার ৭২০ ডোজ। এখন পর্যন্ত দেওয়া হয়েছে ২ কোটি ৮ লাখ ৮৯ হাজার ৯২৮ ডোজ টিকা। এর মধ্যে প্রথম ডোজ দেওয়া হয়েছে ১ কোটি ৫৪ লাখ ৬১ হাজার ৫৮৩ জনকে এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ৫৪ লাখ ২৮ হাজার ৩৪৫ জন। এগুলো দেওয়া হয়েছে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফার্ম, ফাইজার এবং মডার্নার ভ্যাকসিন।

শনিবার (১৪ আগস্ট) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়।

স্বাস্থ্য অধিদফতরের দেওয়া তথ্যমতে, শনিবার অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ কেউ পাননি এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৭৪ হাজার ৩৯৭ জন। এখন পর্যন্ত অ্যাস্ট্রাজেনেকা দেওয়া হয়েছে ১ কোটি ৭ লাখ ৭৮ হাজার ৬১৫ ডোজ।

পাশাপাশি আজ ফাইজারের প্রথম ডোজ কাউকে দেওয়া হয়নি এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন দুই হাজার ৮৬৩ জন। আর এখন পর্যন্ত দেওয়া হয়েছে ৮৯ হাজার ২৯৯ ডোজ।

এছাড়া ৭৫ লাখ ১৯ হাজার ৫৪৪ ডোজ সিনোফার্মের ভ্যাকসিন দেওয়া হয়েছে এখন পর্যন্ত। এর মধ্যে আজ প্রথম ডোজ নিয়েছেন ৯৬ হাজার ৪৭৪ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৯৬ হাজার ৩৭৫ জন।

মডার্নার টিকা এখন পর্যন্ত দেওয়া হয়েছে ২৫ লাখ ২ হাজার ৪৭০ ডোজ। এর মধ্যে আজ প্রথম ডোজ দেওয়া হয়েছে ৫৩ হাজার ৪৪০ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৩০ হাজার ৩৯৯ জনকে।

এদিকে এখন পর্যন্ত নিবন্ধন করেছেন ৩ কোটি ১৮ লাখ ২৮ হাজার ৪৯২ জন।

বাংলা ট্রিবিউন

আমাদের বাউফল ডট কম পরিবারের পক্ষ থেকে সবাইকে জানাচ্ছি পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

এই ক্যাটাগরির আর নিউজ
© All rights reserved © 2019 amaderbauphal.com
Design By MrHostBD
themesba-lates1749691102