মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৪:২০ পূর্বাহ্ন

শপথ গ্রহণের আগেই চেয়ারম্যানের মৃত্যু

রিপোর্টারের নাম
  • প্রকাশিতঃ শনিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৩৫ জন নিউজটি পড়েছেন

পটুয়াখালীর বাউফল উপজেলার ৯ নং নাজিরপুর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান মো. আমির হোসেন ব্যাপারী মৃত্যু বরণ করেছেন। আজ শনিবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা আনুমানিক ৭.১০ ঘটিকায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে (পিজি) চিকিৎসাধীন অবস্থায় তিঁনি শেষ নিশ্বাষ ত্যাগ করেন।

গত ৭ ফেব্রুয়ারি শেষ ধাপে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে তিঁনি নৌকা প্রতিক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। আগামী সপ্তাহে শেষ ধাপের ইউপি নির্বাচনে নির্বাচিত চেয়ারম্যানদের গেজেট ঘোষণা করা হবে এবং শপথ গ্রহণের তারিখ জানানো হবে। কিন্তু শপথ গ্রহণের আগেই না ফেরার দেশে পারি জমালেন মো. আমির হোসেন ব্যাপারী।

তাঁর এই আকষ্মিক মৃত্যুতে শোক প্রকাশ করেছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সাংসদ আ স ম ফিরোজ, পটুয়াখালী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাউফল পৌরসভার মেয়র মো. জিয়াউল হক জুয়েল এবং দলীয় বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা।

জানা গেছে, স্থানীয় সাংসদ আ স ম ফিরোজের বড় ভাই ফজলে রাব্বি শারীরিক অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন। শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) ফজলে রাব্বির শারীরিক অবস্থা সম্পর্কে জানতে এবং তাঁকে দেখার জন্য সন্ধ্যায় নৌ-পথে স্ত্রী সহ ঢাকার উদ্যেশ্যে রওনা দিয়েছিলেন চেয়ারম্যান আমির হোসেন। যাত্রা পথে হঠাৎ আমির হোসেনের শারীরিক ভাবে অসুস্থতা বোধ করেন। ঢাকা পৌঁছে সকালে তাঁকে বঙ্গবন্ধু মেডিকেল কলেজে হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যায় তিঁনি শেষ নিশ্বাষ ত্যাগ করেন। চেয়ারম্যান আমির হোসেন ব্যাপারী অনেক আগে থেকে হৃদ রোগ সংক্রান্ত অসুখে ভুগছিলেন। পরবর্তীতে হার্ডে রিং বসানোর পরে তিঁনি দীর্ঘদিন সুস্থ্য ছিলেন। মো. আমির হোসেন দীর্ঘ তিন যুগ আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত।

মো. আমির হোসেন ব্যাপারী’র মৃত্যুর খবর নিশ্চিত করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল (পিজি) সূত্র জানান, হৃদযন্ত্র সংক্রান্ত রোগের কারণে তিঁনি সকালে হাসপাতালে ভর্তি হন। চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা ৭.১০ মিনিটে তিঁনি মৃত্যু বরণ করেন।

নবনির্বাচিত চেয়ারম্যান মো. আমির হোসেন ব্যাপারী’র স্বজন রেদোয়ান আহম্মেদ রনি বলেন, চাচা (আমির হোসেন) লঞ্চে যাত্রাকালীন অবস্থায় হঠাৎ অসুস্থ্যতা বোধ করলে আজ সকালে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। আজ মাগরিব নামাজের কিছু সময় পরে ডাক্তার তাঁর মৃত্যুর খবর দেন। শেষ ২ দিন যাবৎ চাচার খাওয়া দাওয়ায় কিছুটা পরিবর্তন এসেছিলো। তিঁনি ঠিক ভাবে খেতে পারেন নি এই দুই দিন। এমপি সাহেবের ভাইকে দেখে ফেরার পথে চাচার শারিরীক পরীক্ষা নিরীক্ষা করানোর কথা ছিলো।

আমাদের বাউফল ডট কম পরিবারের পক্ষ থেকে সবাইকে জানাচ্ছি পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

এই ক্যাটাগরির আর নিউজ
© All rights reserved © 2019 amaderbauphal.com
Design By MrHostBD
themesba-lates1749691102