মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৪:১১ পূর্বাহ্ন

প্ল্যান ইন্টারন্যাশনাল মিডিয়া অ্যাওয়ার্ড-২০২১ পটুয়াখালীর সংবাদকর্মী জহিরুল

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিতঃ রবিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২২
  • ৮৯ জন নিউজটি পড়েছেন

বাল্যবিয়ে প্রতিরোধে গণমাধ্যমে শক্তিশালী প্রতিবেদন দ্বারা অবদান রাখার স্বীকৃতি স্বরূপ ‘বিল্ডিং বেটার ফিউচার ফর গার্লস’ শীর্ষক প্রকল্পের আওতায় বাল্যবিয়ে প্রতিরোধে বিভিন্ন মিডিয়ায় প্রচারিত ও প্রকাশিত প্রতিবেদনে ‘প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ মিডিয়া অ্যাওয়ার্ড ২০২১ অর্জন করেছেন পটুয়াখালীর তরুণ সংবাদকর্মী, এসএ টেলিভিশন ও বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকম এর জেলা প্রতিনিধি মোঃ জহিরুল ইসলাম।

রবিবার (২০ ফেব্রুয়ারী) জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম কনফারেন্স রুমে এই পুরুস্কার প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেন, দেশের উন্নয়নের সাথে তাল মিলিয়ে প্রয়োজন সামাজিক উন্নয়ন। কিশোর-কিশোরী ও যুবদের, বিশেষ করে যুব নারীদের প্রশিক্ষণ ও দক্ষতা বৃদ্ধির পাশাপাশি বাল্যবিয়ের বিরুদ্ধে আওয়াজ তুলতে সক্ষম করে তোলার আহ্বানও জানান তিনি।

বাংলাদেশে অবস্থিত সুইডেন দূতাবাসের আর্থিক সহায়তায় প্রকল্পটি বাস্তবায়ন করছে স্থানীয় উন্নয়ন সংস্থা আরডিআরএস বাংলাদেশ।

এসময় তিনি আরও বলেন, পুরস্কার প্রদান অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে মেহের আফরোজ চুমকি বলেন, উন্নয়নশীল দেশের পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। একটি দেশকে যথাযথভাবে উন্নত করতে হলে জোর দিতে হবে সামাজিক উন্নয়নের দিকেও। বাল্যবিয়ে এই পথে অন্যতম প্রধান অন্তরায়। বাংলাদেশকে বাল্যবিয়ে মুক্ত করতে বাংলাদেশ সরকার দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। অনেকটা পথ এগোলেও করোনা আমাদের সামনে নিয়ে এসেছে নতুন চ্যালেঞ্জ।
তিনি বলেন, সমাজের চিন্তাচেতনা সহসা পরিবর্তন সম্ভব নয়। তবে পরিবর্তন আসছে, সবাই এর বিরুদ্ধে কথা বলছি। কিন্তু মূল কারণের সমাধান না হলে আমরা আমাদের কাংক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারবো না। আর এক্ষেত্রে গণমাধ্যমের রয়েছে গুরুত্বপূর্ণ ভূমিকা।

সিনিয়র সাংবাদিক জনপ্রিয় টকশো উপস্থাপক মিথিলা ফারজানার উপস্থাপনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাংস্কৃতিক কর্মী ও চলচ্চিত্র অভিনেত্রী শাহনাজ খুশি, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের গার্লস রাইটস বিভাগের পরিচালক কাশফিয়া ফিরোজ, জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সিনিয়র সাংবাদিক জ ই মামুন, আশিক বিল্লাহ এবং প্রকল্প ব্যবস্থাপক নজরুল ইসলাম চৌধুরীসহ অন্যান্যরা।

এবারে আঞ্চলিক ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন জহিরুল ইসলাম (এস এ টিভি ও বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকম), শাকিল মুরাদ (একাত্তর টিভি), সফি খান (প্রথম আলো), এবং মাসুদুর রহমান (আজকের পত্রিকা)।

জাতীয় ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন শাহেদ শফিক (বাংলা ট্রিবিউন), নীলিমা জাহান (দ্য ডেইলি স্টার), সাজ্জাদ পারভেজ (যমুনা টিভি), নাজনীন আখতার (প্রথম আলো), এবং জাহাঙ্গীর আলম (জাগো নিউজ ২৪)।

বিল্ডিং বেটার ফিউচার ফর গার্লস (বিবএফজি) প্রকল্পটি কুড়িগ্রাম জেলার ৯টি উপজেলা, ৩টি পৌরসভা, ৭৩টি ইউনিয়ন পরিষদে কাজ করছে।

আমাদের বাউফল ডট কম পরিবারের পক্ষ থেকে সবাইকে জানাচ্ছি পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

এই ক্যাটাগরির আর নিউজ
© All rights reserved © 2019 amaderbauphal.com
Design By MrHostBD
themesba-lates1749691102