বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৬:৩৬ অপরাহ্ন
প্রধান সংবাদ :
বাউফলে গাঁজাসহ এক মাদক কারবারি আটক দুই লঞ্চের বেপরোয়া প্রতিযোগিতায় অকালে প্রান দিতে হলো শিশু মার্জিয়ার। বাউফলে আবাসিক হোটেলে অভিযান, আপত্তিকর অবস্থায় যুবক-যুবতী আটক বাউফলে ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে গুলি, ভাংচুর ও লুটপাটের অভিযোগ বাউফলে বৃদ্ধ স্বামী ও স্ত্রীকে গাছের সাথে বেধে বসতঘরে হামলা, ভাংচুর বাউফলে স্বতন্ত্র প্রার্থীর পোস্টার ঝোলানোয় বাধা, ১০ কর্মীকে কুপিয়ে জখম বাউফলে দুর্ধর্ষ চুরি! খাট, ফ্রিজ, টিভি উধাও বাউফলে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে সংঘর্ষে স্বতন্ত্র প্রার্থী সহ দু’পক্ষের আহত ২০ প্রতিবন্ধী ইয়ামিনের চিকিৎসার দায়িত্ব নিলেন হাসীব তালুকদার বাউফলে সড়ক দুর্ঘটনায় চালকের মৃত্যু

কর্তৃপক্ষের উদাসীনতায় ধ্বংস বাউফলের মুক্তিযোদ্ধা অডিটরিয়াম

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২
  • ১৮৩ জন নিউজটি পড়েছেন

অযত্ন- অবহেলা আর দায়িত্বে থাকা কর্তৃপক্ষের উদাসীনতার কারনে ধ্বংস হয়ে গেছে বাউফলের প্রানকেন্দ্র সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে অবস্থিত মুক্তিযোদ্ধা অডিটোরিয়াম।

বর্তমানে জুয়া আর মাদকের আতুড়ঘর হিসেবে পরিচিত এই অডিটোরিয়াম।

জানা গেছে, ২০০৬ সালে তৎকালীন পটুয়াখালী (২) বাউফলের সংসদ সদস্য শহিদুল আলম তালুকদার শহীদ জিয়া অডিটোরিয়াম কাম কমিউনিটি সেন্টারের শুভ উদ্ভোধন করেন। উদ্ভোধনের পর থেকেই বাউফলের যেকোন বড় ধরনের রাজনৈতিক সভা বা সেমিনার কিংবা বড় ধরনের যেকোন অনুষ্ঠান এই অডিটোরিয়ামে অনুষ্ঠিত হতো। তবে অডিটোরিয়ামের এই জাক-জমক পূর্ন অবস্থা বেশিদিন স্থায়ী ছিলোনা। সময়ের সাথে-সাথে অডিটোরিয়ামে অনুষ্ঠানের আয়োজন করা বন্ধ করে দেয় তৎকালীন সময়ে দায়িত্বে থাকা কর্তৃপক্ষ।

বঙ্গবন্ধু হত্যায় শহীদ জিয়াউর রহমানের হাত ছিলো সেই দাবিতে অডিটোরিয়ামের পরবর্তীতের দাবি জানায় আওয়ামী নেতা-কর্মীরা। তখন শহীদ জিয়া অডিটোরিয়ামের নাম পরিবর্তন করে রাখা হয় মুক্তিযোদ্ধা অডিটোরিয়াম। এরপরে সরকারি কোনো অনুষ্ঠান ও কাজ ব্যতীত ব্যবহৃত হতোনা অডিটোরিয়ামটি। কিন্তু স্থানীয় কিছু মাদককারীদের অডিটোরিয়াম দখলের পায়তারা এবং কর্তৃপক্ষের নজরদারির অভাবে আজ সম্পূর্ণ রূপে ধ্বংস হয়ে গেছে বাউফলের মুক্তিযোদ্ধা অডিটোরিয়াম।

দেখভাল করা মানুষের অভাবে ২০১৩ সালের পরে অডিটোরিয়ামের ব্যবহৃত চেয়ার-টেবিল, ফ্যান-লাইট সহ যাবতীয় মালামাল ধীরে-ধীরে চুরি হতে থাকে, চুরি হয়ে যায় সব মালামাল। চোরের হাত থেকে রক্ষা পায়নি অডিটোরিয়ামের গেটের লোহার রড এবং জানালার গ্রিলও। বর্তমানে চারপাশের দেয়াল, ভাঙ্গা দরজা, জানালা ব্যতীত আর কিছুই নেই। সাধারণের চলাচলের জন্য এখন উন্মুক্ত হয়ে গেছে অডিটোরিয়াম। এই অডিটোরিয়ামে প্রতিদিন বসে জুয়া আর মাদকের আসর। প্রশাসনের নজরদারি না থাকার কারণে বর্তমানে মাদকের অভয়ারণ্যে পরিনত হয়েছে এই অডিটোরিয়াম।অডিটোরিয়ামের মেঝে ও বিভিন্ন কক্ষ সিগারেটের প্যাকেট আর মাদক গ্রহণের সরঞ্জামে পরিপূর্ণ।

স্থানীয়রা বলছেন, কর্তৃপক্ষের সঠিক তদারকির অভাবে আজ অডিটোরিয়ামের এই নাজেহাল অবস্থা হয়েছে। কর্তৃপক্ষ যদি সঠিক তদারকি করতো তাহলে এ অবস্থা হতোনা।

সুশীল সমাজের মতে, কর্তৃপক্ষ যদি অডিটোরিয়ামটিকে পুনরায় সংস্কার করে এবং সঠিক ভাবে দেখভাল করে তাহলে জনগণ এই অডিটোরিয়াম প্রয়োজনীয় কাজে অনুমতি ক্রমে ব্যবহার করতে পারবে এবং এর সুবিধা পাবে।

এ প্রসঙ্গে বাউফল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল-আমিন জানান, এটা জেলা পরিষদের বিল্ডিং এটার দায়িত্ব তাঁদের। তবে জুয়া ও মাদকের আড্ডা বন্ধ করতে অতি দ্রুত ব্যবস্থা গ্রহন করার জন্য থানা পুলিশকে নির্দেশ দেয়া হবে।

এ প্রসঙ্গে পটুয়াখালী জেলা পরিষদের চেয়ারম্যান মো. খলিলুর রহমান মোহন বলেন, বাউফলের মাননীয় সংসদ সদস্য আ স ম ফিরোজ মহোদয়ের তত্ত্বাবধানে আমরা সংস্কারের জন্য একটি অর্থবরাদ্দ চেয়েছি। বর্তমানে সেটি কতদূর এগোলো সে বিষয়ে ইঞ্জিনিয়ার বলতে পারবে। মাদকের বিষয়টি দেখার দায়িত্ব প্রশাসনের।

পটুয়াখালী জেলা পরিষদের সহকারী প্রকৌশলী মো. শাহজাহান মিয়া জানান, ১ কোটি ৭৮ লাখ টাকা একটি বাজেট করে এমপি (পটুয়াখালী-২) মহোদয়ের মাধ্যমে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রীর কাছে দেয়া হয়েছে। বরাদ্দ পেলেই কাজ শুরু করা হবে।

আমাদের বাউফল ডট কম পরিবারের পক্ষ থেকে সবাইকে জানাচ্ছি পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

এই ক্যাটাগরির আর নিউজ
© All rights reserved © 2019 amaderbauphal.com
Design By MrHostBD
themesba-lates1749691102